‘শমসের মবিনের চলে যাওয়ায় দলের বড় কোনো ক্ষতি হবে না’

Sharing

শমসের মবিন চলে যাওয়ায় বিএনপির বড় কোনো ক্ষতি হবেনা বলে মন্তব্য করেছেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। শুক্রবার সিলেটের একটি হোটেলে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ মন্তব্য করেন।

মির্জা ফখরুল বলেন, বিএনপি একটি বিশাল দল। তিন বার দেশের ক্ষমতায় ছিলো। দীর্ঘ ৩৫ বছরে দলটি মানুষের হৃদয়ে স্থান করে নিয়েছে। একজন মানুষ চলে যাওয়ায় দলে কোনো প্রতিকূল অবস্থা সৃষ্টি হবে না।

শমসের মবিনের পদত্যাগ প্রসঙ্গে মির্জা ফখরুল বলেন, তিনি পদত্যাগ করেননি। রাজনীতি থেকে অবসর গ্রহণ করেছেন। যেহেতু তিনি অসুস্থ তাই পদবী থেকেও অব্যাহতি নিয়েছেন।

তবে শমসের মবিনের চিঠি বিএনপি চেয়ারপারসনের কাছে এখনো পৌঁছায়নি। যেহেতু তিনি বিদেশে আছেন। তিনি আসলে সে বিষয়ে সিদ্ধান্ত হবে।

শুক্রবার দুপুর সাড়ে বারোটায় ব্যক্তিগত সফরে সিলেট যান মির্জা ফখরুল। সেখানে তিনি শাহজালাল ও শাহপরান(রহ.) মাজার জিয়ারত করেন। এরপরে সাংবাদিকদের সাথে কথা বলেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব।

শারীরিক অসুস্থতার কারণ দেখিয়ে দল থেকে পদত্যাগ করে রাজনীতি থেকে অবসর নেওয়ার ঘোষণা দেন বিএনপির ভাইস চেয়ারম্যান শমসের মবিন চৌধুরী। বুধবার দলের চেয়ারপারসন খালেদা জিয়াকে চিঠি লিখে তিনি এ সিদ্ধান্তের কথা জানান। সেই চিঠি পৌঁছে দেন ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের কাছে।

Sharing