অবশেষে কারিগরি মেডিকেল টেকনোলজিস্টদের কাছে পরাজিত হল রাষ্ট্রীয় চিকিৎসা অনুষদ

Sharing

অন্যকন্ঠ: ১১ এপ্রিল ২০১৭ সুপ্রিম কোর্টের আপিল বিভাগ কারিগরি শিক্ষাবোর্ড থেকে পাশ করা মেডিকেল টেকনোলজিস্টদের মামলার পূর্ণাঙ্গ রায় প্রকাশ করেছে। আপিল বিভাগের রায়ে আজ থেকে সরকারী নিয়োগে কারিগরি শিক্ষাবোর্ড থেকে পাশ করা মেডিকেল টেকনোলজিস্টদের সরকারী চাকুরীতে আবেদনের আর কোনো বাধা রইল না।

দেশের সরকারি মেডিকেল কলেজ হাসপাতাল ও স্বাস্থ্য কমপ্লেক্স-এ মেডিকেল টেকনোলজিস্ট এর চাহিদা পূরণের জন্য স্বাস্থ্যবিভাগ গত ২০১৩ সালে প্রায় ৫ বছর পর শূন্যপদে মেডিকেল টেকনোলজিস্ট নিয়োগের জন্য সার্কুলার দেন। এই সার্কুলারে শুধুমাত্র স্ট্যাট মেডিকেল ফ্যাকাল্টিরাষ্ট্রীয় চিকিৎসা অনুষদ থেকে পাশ করা মেডিকেল টেকনোলজিস্টরাই আবেদন করতে পারবে বলে উল্লেখ করা ছিলো।
কিন্তু এ ক্ষেত্রে সমস্যা সৃষ্টি হয়৤যখন দেখা গেলো কারিগরি শিক্ষাবোর্ড থেকে পাশ করা মেডিকেল টেকনোলজিস্টরা এই সার্কুলারে আবেদন করতে পারছে না। তারা কেন সরকারি চাকরিতে আবেদন করার সুযোগ পাবেনা। এতে কারিগরি শিক্ষাবোর্ডের
মেডিকেল টেকনোলজিস্টরা ক্ষুব্ধ হয়ে গত ২০১৩ সালে এই সার্কুলারে আবেদনের সুযোগ দেওয়ার জন্য হাইকোর্টে মামলা করে। সেই মামলার কারণে আজ দীর্ঘ চার বছর ধরে সার্কুলার স্থগিত হয়ে পরেছিল।গত ২৪ মে ২০১৬ কোর্ট কারিগরি শিক্ষাবোর্ডের পক্ষে এর রায় দিলে বিপিএসএমটিএ এই রায়ের বিরুদ্ধে আপিল করে। সেই মামলা সুপ্রিম কোর্ট পর্যন্ত গড়ায়। মাঝে কয়েকবার এই মামলার শুনানি হয়।

মো: মিজানুর রহমান কারার,
সিনিয়র মেডিকেল টেকনোলজিস্ট ল্যাব, মালয়েশিয়া

Sharing